ঢাকা,রোববার, ২৮ এপ্রিল ২০২৪

করোনায় আরো ১০ মৃত্যু, নতুন শনাক্ত ৪৯২

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাস সংক্রমণে আরো ১০ জনের মৃত্যু হয়েছে। নতুন শনাক্ত হয়েছে ৪৯২ জন। এ নিয়ে দেশে করোনায় এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ১০১ জনের। আর সব মিলিয়ে এ পর্যন্ত শনাক্ত হয়েছে দুই হাজার ৯৪৮ জন।

আজ সোমবার (২০ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে সরকারি বুলেটিনে এসব তথ্য জানানো হয়েছে।

বুলেটিন প্রকাশে অংশ নেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা ও সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচডি)-এর পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. শহিদুল্লাহ।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১০ জন। মৃত্যুবরণকারীরা পুরুষ আটজন এবং দুইজন নারী। তাঁদের বয়স ষাটোর্ধ চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুইজন। এঁদের পাঁচজন ঢাকার, নারায়ণগঞ্জের চারজন এবং নরসিংদীর একজন। এ নিয়ে দেশে এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন মোট ১০১ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১০ জন এবং এ নিয়ে এ পর্যন্ত মোট ৮৫ জন করোনা রোগী সুস্থ হয়েছেন বলে জানান তিনি।

নাসিমা জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে দুই হাজার ৭৭৯টি। এর মধ্যে নতুন করে শনাক্ত হয়েছে ৪৯২ জন। তিনি জানান, গত ২৪ ঘণ্টার তথ্য অনুযায়ী গাজীপুরে আক্রান্তের সংখ্যা অনেক বেড়ে গেছে। এই পরিমাণ ১৯ দশমিক ৫ শতাংশ। আর কিশোরগঞ্জে ১৩ দশমিক ৫ শতাংশ এবং নরসিংদীতে ৬ শতাংশ। এ নিয়ে দেশে এ পর্যন্ত মোট দুই হাজার ৯৪৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর এ পর্যন্ত মোট ২৬ হাজার ৬০৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে বলে জানান তিনি।

আইসোলেশন প্রসঙ্গে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে পাঠানো হয়েছে আরো ৫৭ জনকে। আর এ পর্যন্ত মোট আইসোলেশনে গেছেন ৭১৩ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৪০ জন এবং এ পর্যন্ত আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন মোট ৫৭৭ জন।

বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশে হোম কোয়ারেন্টিনে গেছেন ৩০ হাজার ৮০৯ জন। আর এ পর্যন্ত মোট হোম কোয়ারেন্টিনে গেছেন এক লাখ ৪৯ হাজার ৬২৬ জন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে গত ২৪ ঘণ্টায় ২৭০ জন। এ পর্যন্ত মোট প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে পাঁচ হাজার ৫৮৮ জনকে। গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন থেকে ছাড় পেয়েছেন এক হাজার ৮৪৫ জন। আর এ পর্যন্ত কোয়ারেন্টিন থেকে ছাড় পেয়েছেন মোট ৭৫ হাজার ৮১২ জন।

পাঠকের মতামত: